‘৯৯৯’ বাঁচালো যুবকের প্রাণ

মমিন আজাদ : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গলায় ও হাতে ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেন দিনাজপুরের কোতোয়ালি থানার ৩২ বছরের এক যুবক ।

আজ ২৭ জুলাই সোমবার ফেসবুকের স্ট্যাটাস দেখে ভোররাতে যুবকের ফ্রেন্ডলিস্টে থাকা এক ব্যক্তি ৯৯৯-এ কল করেন । খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। রক্তাক্ত অবস্থায় যুবককে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার জানান হাসপাতালে চিকিৎসাধীন যুবক বর্তমানে বিপদমুক্ত । তিনি আরও জানান, রাত সাড়ে তিনটার দিকে ৯৯৯-এ দিনাজপুরের কোতোয়ালি থানার পাহাড়পুর থেকে একজন ফোন করে জানান, তার পরিচিত এক যুবক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যার প্রস্তুতি নিচ্ছেন এবং কিছুক্ষণের মধ্যে হয়তো আত্মহত্যা করতে যাচ্ছেন। ৯৯৯ তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে দিনাজপুরের কোতোয়ালি থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। পরে পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। কোতোয়ালি থানার এসআই সোবহান আলী ৯৯৯-কে ফোনে জানান, আত্মহত্যা প্রচেষ্টাকারী ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। যুবক মানসিক অবসাদগ্রস্ত এবং মাদকাসক্ত। তিনি অতীতেও আত্মহত্যার প্রচেষ্টা চালিয়েছেন। মাদকাসক্ত হওয়ায় কয়েক বছর আগে তার স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে। তার স্ত্রী এই যুবকের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলাও করেছে।

এছাড়াও তার বিরুদ্ধে ঢাকার পল্টন থানায় একটি মামলা রয়েছে। যুবক সুস্থ হওয়ার পর তার বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন এসআই সোবহান আলী। ২৭ জুলাই ২০২০.