রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস প্রধানমন্ত্রীর

ঢাকা  বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০.

বাংলা রিপোর্ট : রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, তারাবিহ ও সেহরিতে লোডশেডিং হবে না।

আজ ২৮ ফেব্রুয়ারি বুধবার সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আসন্ন রমজানে তারাবিহ ও সেহরির সময় লোডশেডিং হবে না। তবুও যদি সংকট হয়, তবে দিনের কোনো একটা নির্দিষ্ট সময়ে লোডশেডিং করা হতে পারে।বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে সরকার কাজ করছে। আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য নিয়ন্ত্রণসহ মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে রাখার জন্য সরকার পদক্ষেপ গ্রহণ করেছে। রমজানে বিভিন্ন পণ্যের শুল্কছাড়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর খুব শিগগিরই মূল্যস্ফীতিও নিয়ন্ত্রণে আসবে।

তিনি বলেন, রমজানতো কৃচ্ছ্রসাধনের মাস। কিন্তু আমাদের এখানে যেন সংযম না করে খাওয়া বেড়ে যায়। মিতব্যয়ী হলে দেখবেন, বাজারে কিছু পণ্যের দাম কমতে শুরু করেছে।

সরকারপ্রধান জানান, আগামী রোজায় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার অভিপ্রায়ে নিত্যপণ্যের পর্যাপ্ত যোগানের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। অন্যতম নিত্যপ্রয়োজনীয় কিছু পণ্য সরবরাহের জন্য কূটনৈতিক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর বাইরেও কৃষি বিপণন অধিদপ্তরের ওয়েবসাইটে দৈনিকভিত্তিতে কৃষিপণ্যের বাজারদর প্রকাশ করা হচ্ছে।

তিনি বলেন, মূল্যবৃদ্ধি নিয়ে কারও গুজবে কান দেবেন না কেউ। সবাই সতর্ক থাকলে- যারা গুজব ছড়াচ্ছে, তারা খুব একটা সুবিধা করতে পারবে না। কেউ যাতে মানুষের খাদ্য নিয়ে খেলতে না পারে, সেজন্য যথাযথ ব্যবস্থা নিয়েছে সরকার। ঢাকা  বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০.