মাহাথির মোহাম্মদকে নিয়ে গুজব

বাংলা রিপোর্ট : মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের শারীরিক অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে পড়েছে।অনেকেই হাসপাতালে ভর্তি সাবেক এই প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি ঘটছে বলে পোস্ট দিয়েছেন।

আজ ২৫ জানুয়ারি মঙ্গলবার হাসপাতাল থেকে মাহাথিরের শারীরিক অবস্থা সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। এ কারণে ৯৬ বছর বয়সী বর্ষীয়ান এই রাজনীতিবিদ মারা গেছেন বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে দেশটিতে।

তবে স্থানীয় সংবাদমাধ্যম নিউ স্ট্রেইট টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, মাহাথির সুস্থ আছেন এবং চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

হৃদযন্ত্রের সমস্যা নিয়ে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) থাকলেও পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন মাহাথির। তার মেয়ে মেরিনা মাহাথির রোববার (২৩ জানুয়ারি) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

মানুষকে গুজব না ছড়ানোর অনুরোধ জানিয়ে মেরিনা বলেন, সূত্র যাচাই না করে বাবার শারীরিক অবস্থা নিয়ে কোনো ধরনের গুজব ছড়াবেন না। মাহাথির মোহাম্মদের সবশেষ  শারীরিক অবস্থা সম্পর্কে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট এবং তার পরিবার বিবৃতি দেবে।

উল্লিখিত, ৮ জানুয়ারি হৃদযন্ত্রে সমস্যা নিয়ে দেশটির ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি হন মাহাথির। এরপর ১১ দিন তিনি সাধারণ কেবিনে ছিলেন। গত ১৯ জানুয়ারি তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। ২৫ জানুয়ারি ২০২২.