বাংলাদেশের সংগ্রহ ১২৭

বাংলা রিপোর্ট : বিশ্বকাপের ব্যর্থতা ঝেরে ফেলার মিশনে প্রথম প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানকে পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটি দারুণ শুরু করতে না পারলেও শেষ দিকে আফিফ, সোহান ও মেহেদীর ব্যাটে ১২৭ রান সংগ্রহ করেছে টাইগাররা। 

আজ ১৯ নভেম্বর শুক্রবার মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি শুরু হয় দুপুর ২টায়। 

ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ শুরুতেই উইকেট হারায়। দলীয় ৩ রানে নাঈম শেখকে ফেরান হাসান আলী। অভিষিক্ত সাইফ হাসান ফেরেন মোহাম্মদ ওয়াসিমের বলে যখন দলীয় রান ১০। দলীয় ১৫ রানে নিজের বলে নিজেই ক্যাচ ধরে শান্তকে ফেরান ওয়াসিম। দলীয় ৪০ রানে মোহাম্মদ নাওয়াজ বোল্ড করেন মাহমুদউল্লাহকে। দলীয় ৬১ রানে ৩৪ বলে ৩৬ রান করা আফিফকে ফেরান শাদাব খান। সোহান ২২ বলে ২৮ রান করে দলীয় ৯৬ রানের ফেরেন হাসান আলী দ্বিতীয় শিকার হয়ে। 

সপ্তম উইকেট হিসেবে দলীয় ১১০ রানে হাসান আলীর বলে বোল্ড হয়ে ফেরেন আমিনুল ইসলাম। ম্যাচে এটি হাসান আলী তৃতীয় উইকেট ছিল। শেষ ৮ বলে বাংলাদেশ ১৭ রান যোগ করতে সক্ষম হয়। মেহেদি হাসান ২০ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করে অপরাজিত থাকেন। 

বিশ্বকাপে নিজের ছায়া হয়ে থাকা হাসান আলী এদিন ২২ রান খরচায় তিন উইকেট তুলে নেন। মোহাম্মদ ওয়াসিম ২টি, নাওয়াজ ও শাদাব খান প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন। ১৯ নভেম্বর ২০২১.