জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলা রিপোর্ট : জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের (ইউএনজিএ) প্রথম দিন যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২১ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে জাতিসংঘের এ অধিবেশন।

আজ ২১ সেপ্টেম্বর ল স্থানীয় সময় মঙ্গলবার সকালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সদরদপ্তরে উচ্চ পর্যায়ের আলোচনায় যোগ দেন প্রধানমন্ত্রী। খবর বাসসের।

জাতিসংঘের ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশন চলবে ২১ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এর মধ্যে ২৪ সেপ্টেম্বর বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিগত বছরের মতো এবারও প্রধানমন্ত্রী বাংলায় ভাষণ দেবেন। এর আগে ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘে বাংলায় তার ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন।

১৭ সেপ্টেম্বর হেলসিঙ্কির উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান প্রধানমন্ত্রী। এরপর জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ১৯ সেপ্টেম্বর হেলসিঙ্কি থেকে নিউইয়র্কে যান তিনি।

২০২০ সালের ফেব্রুয়ারিতে ইতালি সফরের দেড় বছর পর এটি প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর।

এদিকে প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন এবং সেখানে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দিতে ১৯ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্কে অবস্থান করবেন।

বিশ্বব্যাপী মহামারির কারণে এবার সাধারণ পরিষদের অধিবেশনে অনুমোদিত প্রতিনিধি দলের আকার সীমিত করা হয়েছে।২১ সেপ্টেম্বর ২০২১.