চাঁদপুরে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় বসছে ২৩ হাজার প্রার্থী

এম আই দিদার : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে, নিয়োগ পরীক্ষায় দেশের ৩০ টি জেলার ন্যায়, চাঁদপুরেও ২৯ টি কেন্দ্র এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

আজ ২০ মে শুক্রবার চাঁদপুর জেলায় চাকরী প্রার্থী এ পরীক্ষায়, মোট অংশ নিচ্ছেন ২৩ হাজার, ১৮ জন। এ পরীক্ষাকে ঘিরে ইতিমধ্যে কেন্দ্রসহ সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষা হবে এটি।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, প্রাথমিকের সহকারি শিক্ষক নিয়োগের লিখিত এ পরীক্ষায়, চাঁদপুর জেলায় মোট ২৩ হাজার, ১৮ জন চাকরি প্রার্থী পরীক্ষায় অংশ নেবেন। এর জন্য মোট কেন্দ্র হচ্ছে ২৯ টি। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে ইতিপূর্বে প্রস্তুতিমূলক সভা করা হয়েছে। সভায় পরীক্ষাকালীন দায়িত্ব পালনের বিষয়ে সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।

আজকের প্রাথমিকের সহকারি শিক্ষক পদে লিখিত এ পরীক্ষায়, আট জেলার সব উপজেলায় এবং ২২ জেলায় আংশিক পরীক্ষা হবে। এবারে মোট প্রার্থী ৪ লাখ ৮৪ হাজার ৭২৫ জন। প্রায় ৬৬ হাজার নিয়োগের এ প্রক্রিয়া শুরু হয় ২০২০ সালে। ওই বছরের বিজ্ঞপ্তি অনুযায়ী ৪৫ হাজার শিক্ষক পাবেন প্রাথমিক স্কুলগুলো। নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ২২ জেলায় অনুষ্ঠিত হয় ২২ এপ্রিল। এর ফল প্রকাশ হয় ১২ মে। এতে ৪০ হাজার ৮৬২ প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। আর তৃতীয় ও শেষ ধাপের পরীক্ষা ৩ জুন অনুষ্ঠিত হবে।২০ মে ২০২২.