এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

বাংলা রিপোর্ট : ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজনে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সকাল ১০টা ২২ মিনিটে কম্পিউটারে বাটন চেপে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন।

আজ ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর পক্ষে সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে ফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।ফল প্রকাশ অনুষ্ঠানে অংশ নেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। এছাড়াও আছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব এবং কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, করোনা মহামারির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় গত ১৪ নভেম্বর এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। ৩ হাজার ৬৭৯টি কেন্দ্রে ৩৯ হাজার ৩৫টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশ নেয়।

এ বছর পরীক্ষার্থী ছিল মোট ২২ লাখ ৪৩ হাজার ২৫৪ জন। এর মধ্যে ছাত্র ১০ লাখ ৩৬ হাজার ১৮৮ জন এবং ছাত্রী ১২ লাখ ৭ হাজার ৬৬ জন। এবারের এসএসসি ও সমমানে ছাত্রদের চেয়ে প্রায় ১ লাখ ৭০ হাজার ৮৭৮ জন বেশি ছাত্রী ছিল।  ৩০ ডিসেম্বর ২০২১.