ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ

বাংলা রিপোর্ট : পবিত্র ঈদুল আজহার টানা ৫ দিনের ছুটি শেষে রাজধানী ঢাকাসহ স্ব স্ব কর্মস্থলে ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানিষেরা।

আজ ১৯ জুন বুধবার  থেকে খুলেছে অফিস। তবে রাজধানীর কোথাও আজ দেখা যায়নি যানজট। সড়কে গণপরিবহন ছিল খুবই কম।

আগামীকাল ২০ জুন বৃহস্পতিবার থেকে ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়তে পারে বলে জানান পরিবহন সংশ্লিষ্টরা।

গত সোমবার (১৭ জুন) সারাদেশে উদযাপিত হয় মুসলমান ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ। ঈদ উপলক্ষে ১৬, ১৭ ও ১৮ জুন নির্ধারিত হয় সরকারি ছুটি। তবে তার আগে ১৪ ও ১৫ তারিখ শুক্র, শনিবার হওয়ায় মোট পাঁচদিনের ছুটি পান চাকরিজীবীরা।

ঢাকায় ফেরাদের অনেকেই জানান, আজ থেকে অফিস খুলেছে, তাই গতকালই তারা ঢাকায় চলে এসেছেন। আবার কেউ আজ বুধবার ভোরে রওনা দিয়েও সকাল ৮টা ও ৯টার মধ্যে কর্মস্থলে ফিরেছেন।

রাজধানীর মহাখালী, যাত্রাবাড়ী ও সায়দাবাদ ঘুরে দেখা গেছে, সকাল থেকে ফাঁকা সড়কগুলোতে কিছুক্ষণ পর পর এসে থামছে যাত্রীবাহী গাড়ি। এসব গাড়িতে করে দূর-দূরান্ত থেকে আসা যাত্রীদের অধিকাংশই চাকরিজীবী। একই অবস্থা সদরঘাট লঞ্চ টার্মিনালে। অনেকে একা ফিরছেন, কেউ ফিরছেন পরিবার নিয়ে।

এদিকে, সদরঘাট টার্মিনালে ভিড়তে শুরু করেছে বরিশাল, ভোলা, চরফ্যাশন, ভান্ডারিয়া, লালমোহনসহ দেশের বিভিন্ন রুটের যাত্রী বোঝাই লঞ্চ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টার্মিনালে বাড়তে থাকে ঢাকায় ফেরা মানুষের ভিড়। ১৯ জুন বুধবার ২০২৪.