ঈদানন্দর মধ্যে দেশে করোনায় ২১ জনের মৃত্যু

বাংলা রিপোর্ট : ঈদানন্দর মধ্যেও দেশে করোনায় ২১ জনের মৃত্যুহয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ১৩২ জনে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ১৯৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন।

আজ ১ আগস্ট শনিবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

সবশেষ তথ্যানুযায়ী দেশে করোনার নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪.৯৮ শতাংশ; শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩ শতাংশ এবং সুস্থতার হার ৫৬.৮১ শতাংশ।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ১৬ জন পুরুষ, পাঁচজন নারী। ঢাকা বিভাগের নয়জন, খুলনা বিভাগের পাঁচজন, চট্টগ্রাম বিভাগে তিনজন, বরিশাল বিভাগে দুজন এবং রাজশাহী বিভাগ ও ময়মনসিংহ বিভাগের একজন করে।

বয়স বিশ্লেষণে দেখা যায়, চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে সর্বোচ্চ আটজনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, পাঁচজনের বয়স ৭১-৮০ বছর, চারজনের বয়স ৫১-৬০, দুজনের বয়স ১১-২০ এবং একজন করে মৃত্যু হয়েছে ৪১-৫০ ও ৮১-৮০ বছর বয়সীদের মধ্যে।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭৭১ জনকে, আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫০০ জন; বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৫৮১ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ১ হাজার ৬৫৫ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ২০৭ জন; বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৬ হাজার ২৭২ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ১ আগস্ট ২০২০.